HELLOW TOMORROW
CONCEPT & DIRECTION: BIJOY DAS


 
 

                                           5 sec FILMS

 
 

                         Panic! At The Disco: The Overture

 
 

FILM: Little Tune
DIRECTION: Palash Dey

part-1

part-2

 
 

SHORT FILM: INSIDE
DIRECTOR:    TREVOR SANDS

 
 
 
 

বিগত তিনটি সংখ্যা পরে আবার এই বিভাগ প্রকাশিত হ'ল... কারণ একটাই--- বছরে ১২টি সঠিক মানের শর্ট ফিল্ম পাওয়া খুব কঠিন, আমরা চাইছি আপনাদের সামনে উল্লেখযোগ্য কিছু ছবি তুলে ধরতে, তা নতুন হোক বা দেখা বহু পরিচিত ক্লাসিক কিছু... তা নিয়ে এখানে আলোচনা হ'লে অনেক নতুন দিক খুলে যেতে পারে বলেই আমার বিশ্বাস... আপনারা কী বলেন?

বর্ত্মান সংখ্যা থেকে মৃগাঙ্ক শেখর গাঙ্গুলী এই বিভাগের সহ সম্পাদক হিসাবে যুক্ত হলেন... মৃগাঙ্ক অত্যন্ত গুনী ও নিষ্ঠাবান একটি ছেলে... নিজে নিয়মিত ছবি বানায়... ওর খুব ভালো একটি কাজ ইতিমধ্যেই এখানে প্রকাশিত হয়েছে... প্যাপাজেনো ওর-ই নির্বাচন এই সংখ্যার জন্য... মৃগাঙ্ক বলেছে ও প্রতি সংখ্যায় আমাদের ভালো কিছু ছবি দেখাবে... মৃগাঙ্ক-কে iদুয়েন্দে-তে সুস্বাগতম!

PAPAGENO_1935

 
 

'iদুয়েন্দে' দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হ'ল। প্রথম সংখ্যাতেই প্রতিক্রিয়া যথেষ্ট ভালোই। সকলকে ধন্যাবাদ। প্রথম সংখ্যা প্রকাশের পর তৃতীয় দিনে ৭৩৮ বার এই ওয়েব সাইট খোলা হয়েছিলো! সংখ্যাটা কম নয়। কিন্তু সেই তুলনায় comment কম। জানিনা কেন সবাই প্রতিক্রিয়া দিতে দ্বিধা করছেন। সকলকে অনুরোধ দ্বিধা করবেন না। খোলাখুলি মন্তব্য করুণ। আগের বার কিছু সমস্যা হয়েছহিলো বটে কিন্তু ওসব কিছু নয়। আসলে সমালোচনা সবসময় স্বাগত। কিন্তু আমরা যেন শালীনতা বজায় রাখতে ভুলে না যাই। অন্যের সৃষ্ট শিল্প অনেক সময় আমাদের ভালো নাও লাগতে পারে, কিন্তু যেন তাতে তাঁর প্রতি শ্রদ্ধা হারিয়ে আমরা অশালীন ভাষায় নিন্দা ক'রে না বসি, এইটুকু অনুরোধ। সকলকে অভিনন্দন! আর আবারো অনুরোধ comment রাখুন। আপনাদের গঠন মূলক সমালোচনা পেলে শিল্পী ও সম্পাদক উপকৃত হবে।

SEARCH

ACTING: Animesh Dutta
              Syantan Ghosh

MUSIC, EDITING & DIRECTION: Souvik Pramanick
              

 
 

'iদুয়েন্দে' প্রথম সংখ্যা প্রকাশিত হ'ল।
মৃগাঙ্ক নিজে কবি। তার সঙ্গে প্রায় নিয়মিত মানে নয় দৈর্ঘ্যে ছোটো চলচ্চিত্র বানায়। ওদের একটা সাংস্কৃতিক সংগঠন ও আছে। 'দলছুট'। ওদের তরফে এই নামে একটি ভালো মানের সাহিত্য বিষয়ক পত্রিকা ও বের হয়। দেখুন কেমন লাগে।
এই বিভাগে যে কেই তার মৌলিক ( ছবি তৈরীর যে কোনও বিভাগে থাকলেই হবে, সে পরিচালনা বা অভিনয় বা সংলাপ যাই হোক) ছোটো দৈর্ঘ্যের চলচ্চিত্র প্রকাশের জন্য দিতে পারেন।

আমি একজন সম্পাদক হিসাবে আমার পত্রিকায় লেখার সঙ্গে চলচ্চিত্র ছাপতে পেরে খুব-ই উচ্ছসিত ও আনন্দিত বোধ করছি!



ITI APU

Bengali, 2011

Written by :                           Prithwiraj Choudhury

Concept:                               Prithwiraj Choudhury  

                                             Mrigankasekhar  Ganguly

Screenplay :                         Mrigankasekhar Ganguly

Art Direction:                        Tapan Biswas

Direction of photography:     Joydeep  Banerjee

Editing & Direction:               Mrigankasekhar  Ganguly